পোশাক কিনতে গিয়ে অপমান হয়েছিলেন সামান্থা

বিনোদন ডেস্ক :

দক্ষিণী সিনেমা “আরআরআর” অস্কার লাভ করেছে। এর মাধ্যমে বিশ্ব দরবারে উজ্জ্বল হয়েছ ভারতের নাম। বলিউডের সঙ্গে দক্ষিণী ইন্ডাস্ট্রির দূরত্বও কমে এসেছে। তবে এর আগে দুই ইন্ডাস্ট্রির মধ্যে ব্যাপক পার্থক্য ছিল। দক্ষিণী তারকারা যথেষ্ট সম্মানও পেতেন না। অনেকটা অবহেলা করা হতো তাদের।

দক্ষিণী অভিনেত্রী সামান্থা এক সাক্ষাৎকারে জানায়, কয়েক বছর আগেও পোশাকশিল্পীদের থেকে বিভিন্ন ডিজাইনের পোশাক কিনতে গিয়ে ছোট হতে হয়েছে তাকে। তার সহকর্মীরাও অপমানিত হয়েছেন। কটা সময় ছিল যখন পোশাকশিল্পীদের কাছ থেকে আমরা পোশাক কিনতে পারতাম না। তাদের ব্যবহার এমন ছিল, তোমরা কারা, দক্ষিণের অভিনেতা? আচ্ছা দক্ষিণ কী? এমন অবহেলার বিরুদ্ধে লড়াই করতে হয়েছে দক্ষিণীদের। তবে এখন সময় বদলেছে।

কিছুদিন পর মুক্তি পেতে যাচ্ছে সামান্থা অভিনীত সিনেমা ‘শকুন্তলম’। এই সিনেমার অভিনেতা, সহকারী ও কনিষ্ঠ শিল্পীদের জন্য তিন হাজারেরও বেশি পোশাক বানিয়েছেন পোশাকশিল্পী নীতা লুল্লা। এ কারণে উচ্ছ্বসিত সামান্থা বলেন, আমরা অনেকটা পথ অতিক্রম করেছি, তাই না? এই একতাবোধ সত্যিই চমৎকার। এখন আমরা সেখানে রয়েছি, যেখানে থাকা উচিত আমাদের। প্রসঙ্গত, গত কয়েক বছরে ‘আরআরআর’, ‘কেজিএফ’, ‘ফ্র্যাঞ্চাইজি’, ‘পুষ্পা: দ্য রাইজ’, ‘কান্তারা’-এর মতো দক্ষিণী সিনেমা বক্স অফিসে সাফল্যের বিচারে বলিউড সিনেমাকেও টপকে গেছে। আবার দক্ষিণী তারকারাও সর্বভারতীয় তারকার মর্যাদা পাচ্ছেন।

দৈনিক অন্যধারা / ১৩-০৪-২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here