বই মেলায় পাওয়া যাচ্ছে কবি সোহেল সুমনের লেখা ইট কাঠের খাঁচায় বন্দি খোকা-খুকির ছড়া

এবারের অমর একুশে গ্রন্হ মেলা ২০১৯ এ ব্যাপক আলোড়ন ফেলেছে কবি সোহেল সুমনের লেখা ইট কাঠের খাঁচায় বন্দি খোকা-খুকির ছড়া। সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর অন্যধারা পাবলিকেশন্সের ৩৫৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

একজন ভাবুক, তীক্ষ্ণ পর্যবেক্ষণশীল, ভবঘুরে মনের এক মানুষের নাম। বাবার সরকারি চাকুরিতে বদলীর কারণে তাকে বহু জেলায় অনেক স্কুলে পড়াশুনা করতে হয়। এর সুবাদে বহু মানুষের সাথে, তাদের জীবনযাত্রার সাথে, তাদের অনুভ‚তির সাথে তার এক নিরব সর্ম্পক গড়ে ওঠে। কিন্তু আবার একটি নির্দিষ্ট সময় পর এ সর্ম্পক ভেঙ্গে যায়। এই ভাঙ্গা গড়াই তাকে জীবনকে অন্যভাবে দেখার সুযোগ করে দেয়, তার মনকে আন্দোলিত করে। আর তারই বহি:প্রকাশ তার কবি মন।

নাম: সোহেল মাহ্মুদ সুমন
জন্ম: ১০ মে ১৯৮৪, সে গাইবান্ধা জেলার ছেলে। বাবা বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল জলিল এবং মা মোছা: সামসুন নাহার।
দুই ভাই এক বোনের মধ্যে বাবা-মার দ্বিতীয় সন্তান সোহেল সুমন বগুড়া জিলা স্কুল হতে ১৯৯৯ সালে স্টার র্মাক সহ বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এসএসসি এবং নটরডেম কলেজ হতে ২০০১ সালে স্টার র্মাক সহ বিজ্ঞান শাখায় প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হতে ২০০৭ সালে এমবিবিএস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনির্ভাসিটি হতে চক্ষু বিষয়ে পোষ্টগ্রাজুয়েশন সাফল্যের সাথে সম্পন্ন করেন। বর্তমানে চক্ষু বিশেষজ্ঞ হিসাবে ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট এবং হাসপাতালে কর্মরত আছেন।

স্ত্রী মেজর ডা: শামীম আরা ইয়াসমিন, দুই পুত্র লিহান ও লিরান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here