ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা !

ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা !

স্পোর্টস ডেস্ক

ভারতের নবনিযুক্ত কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনায় বসেনি নির্বাচকরা টি-টোয়েন্টি ফরম্যাটের নতুন অধিনায়ক কে হবে । তবে গতকাল নামিবিয়ার বিপক্ষে ভারতীয় জাতীয় দলের হয়ে কোচিং অধ্যায় শেষ করা রবি শাস্ত্রি আকারে-ইঙ্গিতে জানিয়ে দিলেন, বিরাট কোহলির জায়গা নিচ্ছেন রোহিত শর্মাই ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে কোহলি জানিয়ে দেন, টুর্নামেন্ট শেষে এই ফরম্যাটের নেতৃত্ব ছাড়ছেন তিনি। তখন থেকেই জোর আলোচনা, কার হাতে যাচ্ছে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। রোহিত অবশ্য শুরু থেকেই এগিয়ে ছিলেন অধিনায়কত্ব পাওয়ার দৌড়ে। একে তো নেতা হিসেবে আইপিএলে দারুণ সফল রোহিত, তার ওপর কোহলির অবর্তমানে তিনিই সামলাতেন টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। কোহলি দলে থাকলে কাজ করতেন তার ডেপুটি হিসেবে।

গতকাল ভারতের শেষ ম্যাচের পর ভারতের বিদায়ী কোচ শাস্ত্রিও বুঝিয়ে দিলেন রোহিতই পেয়ে যাচ্ছেন দায়িত্ব। তিনি বলেন, ‘আমার মতে রোহিত খুব যোগ্য ছেলে। দলের সহ-অধিনায়ক হিসেবে কাজ করছে এবং সে অনেকগুলো আইপিএলের শিরোপা জিতেছে । সে এই দায়িত্ব নিতে প্রস্তুত আছে।

ভারত দলের দায়িত্ব নিয়ে প্রস্তুত রোহিত,ম্যাচ শেষে জানিয়ে দিয়েচেন কোহলি । এই ফরম্যাটে অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচের পর কোহলি বলেন, ‘রোহিত দলে আছে। সে অনেকদিন ধরেই সবকিছু কাছ থেকে দেখছে। আমরা সব সময়ই দলের নেতা হিসেবে থাকব। কিন্তু এটা ভারতীয় ক্রিকেটের অনন্য এক মাইলফল হয়ে থাকবে, বিশেষ করে সামনে এগিয়ে যাওয়ার জন্য।’

অন্যধারা//এমকেএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here