আগামী ১ তারিখে ইংল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজে জয় জন্যই মাঠে নামবে: তামিম

স্পোর্টস ডেস্ক :

টেস্ট এবং টি-টোয়েন্টির তুলনায় বাংলাদেশ ওয়ানডেতে ভালো দল। এটা সবাই স্বীকার করে। ঘরের মাঠে তো রীতিমত ভয়ঙ্কর। স্লো এবং লো উইকেটে প্রতিপক্ষকে স্পিন দিয়ে ধরাশায়ী করে টাইগাররা। এবার সামনে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। যারা আবার ওয়ানডেও বিশ্বসেরা। ব্যাট করতে নামলে প্রায় প্রতিটি দলের বিপক্ষেই খেলেন আমণাত্মক ক্রিকেট। স্কোর পার করে ফেলে ৪০০’র বেশি। এমন একটি দলের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়ন্টি সিরিজ। ওয়ানডে দিয়েই সিরিজ শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ডের। এই সিরিজে জয়ই লক্ষ্য বাংলাদেশের। সে লক্ষ্যেই ১ মার্চ প্রথম ওয়ানডতে বাংলাদেশ দল মাঠে নামবে বলে ঘোষণা দিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল।

সিরিজে নিজেদের লক্ষ্যের কথা জানাতে গিয়ে তামিম ইকবাল জানায়, আগামী ১ (মার্চ) তারিখ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। শতভাগ দিয়ে খেলবো। আমরা যে প্রস্তুতি নিয়েছি, সেটা সন্তোষ জনক। মাঠে বাস্ত বায়ন করতে পারলেই ভালো কিছু আসবে। তামিম তো ২০২২ এর আগস্টের পর থেকে জাতীয় দলের বাইরে থেকেছেন। প্রায় ৬ মাস দলের বাইরে। বিপিএলেও খুব একটা ভালো করেননি। ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরতে হয়েছে।

আবার এই সিরিজ শুরুর আগে দলের শৃঙ্খলা এবং গ্রুপিং নিয়ে বোর্ড প্রেসিডেন্টের কথা-বার্তা, সব কিছু মিলিয়ে পরিস্থিতি খুব পজিটিভ না। তামিম কতটা তৈরি?

এ প্রশ্নের জবাবে তামিম জানায়, আমি ব্যক্তিগতভাবে ভালো বোধ করতেছি। শারীরিক এবং মানসিক-দুই ভাবেই। এবং আমার টার্গেট থাকবে যত বেশি রান সম্ভব হয়, করা। আমি মনে করি যে, মাঠে নামার আগে যতটুকু প্রস্তুতি দরকার, ততটুকু হইছে। এখন মাঠে বাস্তবায়ন করতে পারলেই হয়। এখনও পর্যন্ত সব কিছু ঠিকঠাক আছে। মানসিকভাবেও ঠিক আছি এবং আমাদের ড্রেসিংরুমও ওকে। আশা করি ভালো কিছুই হবে। কোচ হয়ে দ্বিতীয় দফায় হাথুরুসিংহে আসলেন। এসেই এটা তার প্রথম সিরিজ।

দৈনিক অন্যধারা / ২৬-০২-২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here