আরও বাড়তে পারে গরম

অন্যধারা ডেস্ক :

আজ (১২ এপ্রিল, বুধবার) দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এতে গরম আর না বাড়লেও দেশের ৫৩ জেলায় মঙ্গলবার যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল তা অব্যাহত থাকতে পারে। গতকাল (১১ এপ্রিল, মঙ্গলবার) চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ (বুধবার) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামের রাজারহাটে।

একদিন পরই বাংলা নতুন বছর শুরু হচ্ছে। এরই মথ্যে চৈত্রের তাপদাহে সারাদেশের মানুষের প্রাণ ওষ্ঠাগত, এর ওপর চলছে রমজান মাস। তাপপ্রবাহ আগামী পাঁচদিন অঅব্যাহত থাকতে পারে বলেও জানান আবহাওয়াবিদরা। আজ (বুধবার বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
রাজশাহী (৮ জেলা), ঢাকা (১৩ জেলা), খুলনা (১০ জেলা), বরিশাল (৬ জেলা), চট্টগ্রাম (১১ জেলা) ও সিলেট (৪ জেলা) বিভাগসহ নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

দৈনিক অন্যধারা / ১২-০৪-২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here