ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দল

ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দল

অন্যধারা ডেস্ক:

বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) তথ্যানুসন্ধানী প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

শনিবার (১৫ জুলাই) রাজধানীর বনানীর শেরাটন হোটেলে বেলা ১২টায় এ বৈঠক শুরু হয়।

জানা গেছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল এ বৈঠকে অংশ নেন।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আছেন- দলটির উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাম্বাসেডর মো. জমির, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম ও মোহাম্মদ এ আরাফাত।

এর আগে সোমবার (১০ জুলাই) ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির গুলশানের বাসায় সংস্থাটির প্রতিনিধি দলের সঙ্গে একটি বৈঠক করেছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চার নেতা। প্রায় ঘণ্টাখানেক ধরে বৈঠকটি চললেও এ বিষয়ে ইইউ ও আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

এদিকে, বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে গেছে ঢাকা সফররত নির্বাচনি অগ্রগামী ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দল। শনিবার (১৫ জুলাই) সকাল ৯টায় গুলশানে উভয়পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, শনিবার বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নের ঢাকা অফিসে সফররত প্রতিনিধি দল বেশ কয়েকটি রাজনৈতিক দলকে আলোচনায় অংশ নেওয়ার আমন্ত্রণ জানায়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ মূল্যায়ন করতে ইউরোপীয় ইউনিয়নের ৬ সদস্যের নির্বাচনি অনুসন্ধানী মিশন রবিবার (৯ জুলাই) ভোরে ঢাকায় এসে পৌঁছায়। ইইউ প্রতিনিধি দলের দুই সপ্তাহের সফর আগামী ২৩ জুলাই শেষ হবে ।

ডিও // রহখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here