কোচ না হলে টিকিট কেটে মেসিকে দেখতাম: স্কালোনি

0
122

স্পোর্টস ডেস্ক

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। শেষ তিন ম্যাচে মেসি করেছেন ৯টি গোল। এর আগের ম্যাচে করেছিলেন জোড়া অ্যাসিস্ট। সবমিলিয়ে কয়েক বছর ধরেই নিজের পারফরম্যান্সের গুণে আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন লিওলেন মেসি।

সবশেষ মঙ্গলবার ফিফা প্রীতি ম্যাচে বেঞ্চ থেকে নেমে তিন মিনিটের মধ্যে জোড়া গোল করে দলকে এনে দিয়েছেন ৩-০ ব্যবধানে জয়। ম্যাচের আগে খানিক অসুস্থতা থাকায় সতর্কতাস্বরুপ মেসিকে শুরুর একাদশে রাখা হয়নি। পরে ৫৬ মিনিটে বদলি হিসেবে নেমে ৮৬ ও ৮৯ মিনিটে দুই গোল করেন মেসি।

এই ম্যাচের পর পর মেসিকে সদ্য অবসর নেওয়া টেনিস তারকা রজার ফেদেরারের সঙ্গে তুলনা দিয়েছেন আর্জেন্টিনার হেড কোচ লিওনেল স্কালোনি। তার মতে, টেনিসে যেমন ফেদেরারের মতো আর কাউকে দেখা যাবে না; তেমনি ফুটবলে মেসির মতো জাদুকরী কারও দেখা মিলবে না।

স্কালোনি বলেছেন, ‘মেসির ক্ষেত্রে বিষয়টি হলো ফেদেরারের মতো। যে অবসর নিতেই সবাই অস্থির হয়ে পড়লো। কারণ সে আর খেলবে না। আমাদের মধ্যে অনেকেই তাকে আবার টেনিস খেলতে দেখতে ভালোবাসবো। এটি দারুণ ছিল। মেসির ক্ষেত্রেও বিষয় একই রকম।

Messi-2

তিনি আরও বলেন, ‘ফুটবল সবসময় নতুন কিছু উপহার দেয়। তাই সব দেশের মানুষই তাকে উপভোগ করে। তাকে কোচিং করানোর সুযোগ রয়েছে আমার। তবে সাধারণ দর্শক হলে অবশ্যই আমি টিকিট কেটে মেসিকে দেখতাম। এখন শুধু উপভোগ করাই বাকি। কারণ আমি জানি না এমন কিছু আর কখনও দেখা যাবে কি না।’

এদিকে জ্যামাইকার বিপক্ষে জয়ের পর ব্যক্তিগত সুখবরও পেয়েছেন স্কালোনি। শুধু কাতার বিশ্বকাপ নয়, ২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত তাকে হেড কোচ হিসেবে রেখে দিচ্ছে আর্জেন্টিনা। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লাউদিও তাপিয়া নিজেই এ খবর জানিয়েছেন তিনি।

এর প্রতিক্রিয়ায় স্কালোনি বলেছেন, ‘আমি চালিয়ে যেতে চাই। আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে কে কাজ না করতে চায়? প্রেসিডেন্টের সঙ্গে আমার সেরা সম্পর্ক রয়েছে। আমাদের আজকে দেখা হয়েছে এবং সবকিছু সঠিক পথেই আছে বলে তিনি জানান।

দৈনিক অন্যধারা/ এইচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here