জামিন বাড়ল সম্রাটের

অন্যধারা ডেস্ক:

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন আগামী ২৮ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে ঢাকার একটি আদালত। মামলায় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি স্থগিত রাখার আবেদনও মঞ্জুর করেন বিচারক।

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সম্রাটের আইনজীবী আফরোজা শাহানাজ পারভিন হীরা তার জামিনের মেয়াদ বাড়ানোর জন্য এবং আরেকটি চার্জ শুনানি স্থগিত চেয়ে দুটি পৃথক আবেদন জমা দিলে বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন।

আজ বৃহস্পতিবার সম্রাটের আইনজীবী আফরোজা শাহানাজ পারভিন হীরা তার জামিনের মেয়াদ বাড়ানোর জন্য এবং আরেকটি চার্জ শুনানি স্থগিত চেয়ে দুটি পৃথক আবেদন জমা দিলে বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন।

৩২ মাস কারাভোগের পর গত বছর ১১ মে জামিনে মুক্ত হন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএসএমইউ) করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) কারাগার থেকে মুক্তি পান। এদিন ওই ওয়ার্ডের সামনে থেকে প্রহরায় থাকা কারারক্ষী সরিয়ে নেয়া হয়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, সব আনুষ্ঠানিকতা শেষে বিকেল সাড়ে ৪টার দিকে সম্রাটকে মুক্তি দেয়া হয়েছে। এরপরই হাসপাতালের সিসিইউ ওয়ার্ড থেকে কারারক্ষী সরিয়ে নেয়া হয়। তবে চিকিৎসা অব্যাহত থাকায় এখনই বাসায় ফিরছেন না তিনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আব্দুস সেলিম জানিয়েছেন, হাসপাতালের ‘ডি’ ব্লকের সিসিইউতে ভর্তি রাখা হয়েছে। এখন থেকে উনি (সম্রাট) আমাদের অধীনে নেই, তিনি হাসপাতাল কর্তৃপক্ষের অধীনে।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেন, সম্রাট এখনো হাসপাতালের সিসিইউতে রয়েছেন। বৃহস্পতিবার তার স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক পরামর্শ দেবেন আর কতদিন তাকে হাসপাতালে থাকতে হবে।

সম্রাটের বিরুদ্ধে চারটি মামলার মধ্যে তিনটিতে আগেই তার জামিন হয়েছিল। সর্বশেষ বুধবার অবৈধ সম্পদের মামলায় জামিন পেলে তার মুক্তির পথ খুলে যায়।

ডিও // রহখ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here