তারিক কাজীর গোলে বাংলাদেশ এগিয়ে প্রথমার্ধে

স্পোর্টস ডেস্ক :

সেশেলসের অর্ধেই বেশিরভাগ সময় খেলা হয়েছে। কিন্তু কিছুতেই কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না বাংলাদেশ দলের। অবশেষে ভাগ্য সুপ্রসন্ন হলো। ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীর একমাত্র গোলে প্রথমার্ধে এগিয়ে গেলো বাংলাদেশ। ফিফা প্রীতি ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে বাংলাদেশ দলে মজিবর রহমান জনি একমাত্র নতুন মুখ। এছাড়া আমিনুর রহমান সজীব ২০১৫ সাল ও তপু বর্মণ দেড় বছর পর দলে খেলার সুযোগ পেয়েছেন। হাভিয়ের কাবরেরা শুরু থেকে আক্রমণাত্মক ছকে খেলানোর চেষ্টা করলেও সেশেলসের গোলকিপারের সেভাবে পরীক্ষা নেওয়া হচ্ছিল না।

জামাল-সোহেল রানাদের আক্রমণ প্রতিপক্ষের রক্ষণে এসে বাধা পাচ্ছিল। যদিও ম্যাচ ঘড়ির ১৯ মিনিটে সেশেলস প্রথম ভালো সুযোগ পায়। বক্সের বাইর থেকে ব্রান্ডন রশিদের শট দূরের পোস্ট দিয়ে গেলে বেঁচে যায় বাংলাদেশ। স্বাগতিকরা গোছালো আক্রমণ করতে থাকে শেষের দিকে এসে। ৩৩ মিনিটে জামালের ক্রসে তপুর জোরালো হেড গোলকিপার গ্লাভসে নেন। ঠিক এরপরই সেশেলসের প্রতিআক্রমণে ব্রান্ডন সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি। ৩৯ মিনিটে জামালের ফ্রি কিক গোলকিপার একটু সরে এসে সেভ করেন।

৪২ মিনিটে অধিনায়কের ফ্রি কিকে বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথ তৈরি হয়। জামালের ফ্রি কিক প্রতিপক্ষের এক ডিফেন্ডার হেড করে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, বল শূন্যে থাকা অবস্থায় তারিক হেড করে জালে বল জড়ান। এটাই লাল-সবুজ দলের হয়ে তার প্রথম গোল। ম্যাচ শুরুর আগে জাতীয় টিমস কমিটির চেয়ারম্যান ও বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন। বেলুন উড়িয়ে ম্যাচের শুভ উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ দল: আনিসুর রহমান, তপু বর্মণ, রিমন হোসেন, কাজী তারিক রায়হান, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, মজিবর রহমান জনি, সাদ উদ্দিন, মোহাম্মদ সোহেল রানা ও আমিনুর রহমান সজীব।

দৈনিক অন্যধারা / ২৫-০৩-২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here