স্ত্রীকে হত্যার দায়ে স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

অন্যধারা প্রতিবেদক:

নড়াইলে আছিয়া খাতুন নামের এক গৃহবধূকে শ্বাসরোধ, গলা কেটে ও আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যার দায়ে তার স্বামী রনি শেখ ও তার বন্ধু মেহেদি হাসানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া আরেকটি ধারায় আসামিদের সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

নড়াইল জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এমদাদুল ইসলাম বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

মামলার রায়ে বলা হয়েছে, রনি শেখ স্ত্রীকে রেখে অন্য এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়াঝাঁটি ও পারিবারিক কলহের সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে রনি তার বাল্যবন্ধু মেহেদির সঙ্গে আলাপ-আলোচনা করে আছিয়াকে হত্যার পরিকল্পনা করেন। একপর্যায়ে ২০২২ সালের ৪ নভেম্বর মেহেদি হাসান রনি শেখের বাড়িতে আসেন। সেখানে প্রথমে আছিয়াকে শ্বাসরোধ, পরে গলা কেটে এবং সবশেষ শরীরে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়ে রনি ও মেহেদি পালিয়ে যান। ঘটনার পরদিন ৫ নভেম্বর আছিয়ার মা রেবেকা বেগম নড়াইল সদর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দিয়েছেন।

অন্যধারা/২৯/০৮/২০২৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here