নতুন ঘর পেয়ে নতুন বউ আনবেন, তা হবে না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা বিশ্ব যেখানে অশান্তিতে ভুগছে। সেখানে আমরা কিছুটাতো সমস্যায় আছি এটা বিশ্বাস করতে হবে। তবে, আমাদের দেশের মানুষ যেন কষ্ট না হয়; ভাল থাকে সে ব্যবস্থা নিচ্ছি। বিশেষ করে কৃষিখাতে জোর দিচ্ছি। সকল প্রকার উৎপাদন বাড়ানোর প্রতি জোর দিচ্ছি।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আমরা ঘর করে দিচ্ছি। তাদের ঘরের পাশে কিছুটা জায়গা দিচ্ছি। তারা হাঁস, মুরগি শাক-সবজি চাষাবাদ করছে। এতে উৎপাদন বাড়ছে।’ তিনি বলেন, ‘যাদের ভূমি নেই আপনারা জানাবেন, আমরা তাদের ঘর করে দিচ্ছি। স্বামী-স্ত্রীর নামে আমরা নতুন ঘর করে দিচ্ছি।

প্রধানমন্ত্রী মজা করে বলেন, ‘নতুন ঘর পেয়ে কেউ নতুন বউ আনবেন, তা হবে না।’ এ সময় সবাই হেসে ওঠেন।  প্রধানমন্ত্রী বলেন, এটা স্বামী-স্ত্রী সবাইর ক্ষেত্রে প্রযোজ্য।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জাতিসংঘে বিশ্বের রাষ্ট্রপ্রধানের সঙ্গে কথা হয়েছে। তাঁরা প্রত্যেকে বলেছে, ২০২৩ সাল বিশ্বে দুর্যোগ ও দুর্ভিক্ষ দেখা দিতে পারে। আপনারা জানেন, এমনিতে আমাদের দেশ দুর্যোগপূর্ণ দেশ। বিশ্বব্যাপী এমনিতে অর্থনৈতিক সংকট। তাই আমরা দেশের নাগরিক দলীয় নেতাকর্মী সবাইকে বলে রেখেছি, আগামী বছর হবে খাদ্য সংকটের বছর। সেজন্য কোনো জায়গা ও জলাশয় যেন খালি না থাকে। সেজন্য আমরা খাদ্য সংকট মেটাতে কৃষিখাতে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি। এজন্য সকল প্রস্তুতি নিচ্ছি।’

গত ১৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা তৃতীয় চার্লস আয়োজিত অভ্যর্থনায় যোগ দেন। পরে ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানের সময় ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সফরের শেষ ভাগে তিনি প্রবাসী বাংলাদেশিদের বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন তিনি।এরপর দেশে ফিরে আজ বুধবার তিনি সংবাদ সম্মেলনে কথা বলেন এই সরকার প্রধান।

দৈনিক অন্যধারা/ এইচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here