বাংলা প্রথম পত্র পরীক্ষায় দ্বিতীয় পত্রের প্রশ্ন দেয়া হলো পরীক্ষার্থীদের

0
150

অন্যধারা ডেস্ক:

এসএসসি পরীক্ষার প্রথম দিনে নড়াইলে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) প্রশ্নপত্র সরবরাহ করা হয়েছে। পরে বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্নপত্র দেয়া বন্ধ করে দেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নড়াইলের কালিয়া প্যারীশংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এর মধ্যে কালিয়া প্যারীশংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১০০ পরীক্ষার্থীর মধ্যে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করার পর বিষয়টি পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকদের নজরে আসে।

এছাড়া বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ১৫টি প্রশ্ন সরবরাহের পর বিষয়টি নজরে আসলে কেন্দ্র সংশ্লিষ্টরা প্রশ্ন দেয়া বন্ধ করে দেন।

এদিকে, লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রশ্ন সরবরাহের আগেই বিষয়টি নজরে আসে বলে সংশ্লিষ্টদের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ ব্যাপারে বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু হিরা বলেন, ১৫টি প্রশ্ন সরবরাহের পর বিষয়টি নজরে আসলে প্রশ্ন দেয়া বন্ধ করে দেওয়া হয়। পরে তা ফেরত নেয়া হয়।

দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব সুভাষ চন্দ্র কুণ্ডু বলেন, আমাদের এখানে সরবরাহকৃত একটি প্যাকেটে প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন ছিল। এ প্যাকেটে ১০০ প্রশ্ন ছিল। পরীক্ষার্থীদের হাতে দেয়ার আগেই বিষয়টি আমাদের নজরে আসে।

কেন্দ্র সংশ্লিষ্টরা বলছেন, বিজি প্রেস থেকে প্রশ্নের প্যাকেটে প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্র উল্লেখ করায় এ সমস্যা হয়েছে।

এ ব্যাপারে কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম বলেন, কালিয়ায় সরবরাহকৃত প্যাকেটের উপরে বাংলা প্রথম পত্র লেখা থাকলেও ভেতরে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন পাওয়া গেছে। কক্ষ পরিদর্শকেরা এ প্রশ্ন বিতরণ করলেও তাৎক্ষণিক সবার কাছ থেকে তা ফেরত নিয়ে নেয়া হয়েছে।

দৈনিক অন্যধারা/১৫ সেপ্টেম্বর ২০২২/জ কা তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here