ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন আনচেলোত্তি

স্পোর্টস ডেস্ক :

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নেয়ার পরপরই পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে। এরপর থেকে ফুটবল বিশ্বে জোর জ্বল্পনা-কল্পনা, কে হচ্ছেন বিশ্বের অন্যতম সেরা এই দলটির কোচ? ব্রাজিল ফুটবল ফেডারেশন চায় এবার আর স্বদেশি নয়, বিদেশি কোচই নিয়ে আসবে তারা নেইমার ভিনিসিয়ুস জুনিয়রদের জন্য। এ কারণে নাম শোনা গিয়েছিলো অনেকের। তবে এর মধ্যে সবচেয়ে বেশি শোনা গেছে রিয়াল মাদ্রিদের সাবেক এবং বর্তমান দুই কোচের। একজন জিনেদিন জিদান, অন্যজন কালো আনচেলত্তি।

যদিও এ নিয়ে দু’জনের কেউ প্রকাশ্যে কখনো মুখ খোলেননি। তবে এবার রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি এ নিয়ে প্রকাশ্যে কথা বলেছেন। তিনি স্বীকারই করে নিয়েছেন, ব্রাজিল কোচ হিসেবে তাকে পেতে চায়। কিন্তু রিয়াল মাদ্রিদকে নিয়েই এখন তার যত ধ্যান জ্ঞান। ফলে ব্রাজিলের মত দলের কোচ হওয়ার প্রস্তাব গ্রহণ করতে পারছেন না। তিতের পর থেকে এখনও পর্যন্ত কোচহীন ব্রাজিল ফুটবল। এরই মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে খেলতে নেমে বোঝা গেছে কোচ ছাড়া ব্রাজিল কতটা অগোছালো, শক্তিহীন। এ কারণেই এখন আবার আলোচনায় উঠে এসেছে লাতিন আমেরিকান দলটির কোচ প্রসঙ্গ।

রিয়াল মাদ্রিদের ব্রাজলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র এরই মধ্যে বলেছেন যে, তিনি আশা করেন তার ক্লাব কোচ (আনচেলত্তি) নিজের দেশেরও (ব্রাজিল) কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। তবে আনচেলত্তি এ কথায় কিছুটা মজাই করলেন। রিয়াল ভায়াদোয়িদের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচের দায়িত্ব নেয়ার প্রস্তাবের বিষয়ে আনচেলত্তির কাছে জাতে চাইলে তিনি বলেন, সত্যিটা হলো যে, ব্রাজিল জাতীয় দল আমাকে চায়।

আমিও এটাকে খুব ভালোবাসি, আমি খুব উচ্ছ্বসিতও। কিন্তু এখানকার বাস্তবতা হলো, অবশ্যই আপনাকে বর্তমান চুক্তিকে সম্মান দেখাতে হবে। আমি যে চুক্তিতে আবদ্ধ রয়েছি, তা অবশ্যই পূর্ণ করা উচিৎ। ৬৩ বছর বয়সী ইতালিয়ান কোচ কালো আনচেলত্তি ২০২৪ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ। দ্বিতীয় স্পেলে তিনি রিয়ালের কোচ হিসেবে ফিরে আসেন ২০২২ সালে এবং যোগ দিয়েই লজ ব্লাঙ্কোজদের তিনি লা লিগা এবং চ্যাম্পিয়ন লিগ ট্রফি উপহার দেন।

দৈনিক অন্যধারা / ০২-০৪-২০২৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here