মার্টিনেজের চোখে ফাইনালসেরা ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক :

দুই মাস পেরিয়ে গেছে বিশ্বকাপ ফাইনালের। এখনও রেশ কাটেনি। নিয়মিতই কম-বেশি কথা হচ্ছে। ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে এবার ফাইনাল নিয়ে বললেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। পুরো আসরে দ্যুতি ছড়িয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে নেন লিওনেল মেসি। কিন্তু এমি বলছেন, ফাইনালে তার চোখে ডি মারিয়াই সেরা। অবশ্য, তার কথা একেবারে উড়িয়ে দেওয়ার মতো না।

ফাইনালে এক গোলের পাশাপাশি একটা পেনাল্টি উপহার দেন ডি মারিয়া। যে পেনাল্টি থেকে গোল করেছিলেন মেসি। আর যতক্ষণ তিনি মাঠে ছিলেন, ততক্ষণ কিন্তু ব্যাকফুটে ছিল ফ্রান্স।

এমনটা উল্লেখ করে এমিলিয়ানো বলেন, ‘অনেকেই তার সর্বোচ্চটা দিয়ে লড়েছেন। আসলে এই অর্জন কোনোভাবে কারও একার পক্ষে বয়ে আনা সম্ভব নয়। হ্যাঁ, এটা ঠিক মেসি আমাদের প্রতিটি ম্যাচেই অবদান রেখেছেন। আমি তাকে বলেছিলাম, ম্যাচসেরা হওয়া এবার থামাও। আশা করি, এটাই তার শেষ বিশ্বকাপ না। তবে আমি বলব, ডি মারিয়াই ফাইনালের সেরা। তিনি সেমিতে ছিলেন না, তবে ফাইনালে যেটা করেছেন সত্যিই দারুণ। মারাকানায়ও তিনি একই পারফর্ম করেছিলেন।’

২৭ ফেব্রুয়ারি ফিফা দ্য বেস্টের পুরস্কার দেওয়া হবে। তার আগে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকার দিয়ে আসছেন এমিলিয়ানো। এবার তিনি সেরা গোলদাতার তালিকায় রয়েছেন। নেদারল্যান্ডস ও ফাইনালে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারের নায়ক যে এই মার্টিনেজই। তাই সেরার পুরস্কারটা তার হাতে ওঠার সম্ভাবনা অনেক।

দৈনিক অন্যধারা // খ.র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here