মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা

স্পোর্টস ডেস্ক

প্রাক মৌসুমে একবার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। যদিও সেটা অফিসিয়াল এল ক্লাসিকো ছিল না, তবুও ওই ম্যাচে রাফিহার গোলে ১-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা।

এবার আর অনানুষ্ঠানিক নয়, একেবারে রিয়াল এল ক্ল্যাসিকো। মৌসুমের প্রথম এই এল ক্ল্যাসিকোয় সান্তিয়াগো বার্নাব্যুতেই রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। বাংলাদেশ সময় আজ রাত সোয়া ৮টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচের মধ্য দিয়েই দু’দলের যে কেউ একজনের এগিয়ে যাওয়ার সুযোগ। ৮ ম্যাচ শেষে সমান ২২ পয়েন্ট করে নিয়ে প্রথম এবং দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে রয়েছে বার্সা।

তবে, এল ক্লাসিকোর পরিসংখ্যানে এগিয়ে রিয়াল মাদ্রিদ। বার্সার বিপক্ষে তারা জিতেছে ১০০ ম্যাচে। বার্সা জিতেছে ৯৭ ম্যাচে। মোট এল ক্ল্যাসিকো খেলা হয়েছে ২৪৯টি। তবে লা লিগায় দু’দল মুখোমুখি হয়েছে ১৮৪বার। এর মধ্যে রিয়াল জিতেছে ৭৬টি এবং বার্সার জয় ৭৩ ম্যাচে।

কার্লো আনচেলত্তির অধীনে এই মৌসুমে এখনও পর্যন্ত অপরাজিত রিয়াল মাদ্রিদ। কিন্তু বার্সেলোনা ২টি ম্যাচ হেরে গেছে। দুটিই হেরেছে তারা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে।

গত মৌসুমে দু’বার মুখোমুখি হয়েছিল রিয়াল-বার্সা। প্রথম ম্যাচে বার্সাকে ২-১ গোলে হারিয়েছিল রিয়াল। পরের ম্যাচে জাভির অধীনে রিয়ালকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সা।

তবে, রিয়ালের বিপক্ষে আজ বার্সার মূল শক্তি রবার্ট লেওয়ানডস্কি। এখনও পর্যন্ত ৯টি গোল করেছেন তিনি। বায়ার্ন থেকে আসার পর বার্সার মূল কেন্দ্রকিন্দু হয়ে ওঠেন লেওয়ানডস্কি। রিয়ালের সর্বোচ্চ গোলদাতা ভিনিসিয়ুস জুনিয়র। মোট ৫টি গোল করেছেন তিনি এই পর্যন্ত।

দৈনিক অন্যধারা/১৬-১০-২০২২ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here