হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ, অশনি’র প্রভাবে বৈরী আবহাওয়া

অন্যধারা ডেস্ক:

নোয়াখালীর হাতিয়ার সঙ্গে সকল প্রকার নৌ-চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট বৈরী আবহাওয়ার কারণে নদী উত্তাল হওয়ায় এ ঘোষণা দেওয়া হয়।

আজ সোমবার (৯ মে) সকাল ৯টা থেকে উপজেলা প্রশাসন এ ঘোষণা জারি করেছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ঘোষণা কার্যকর থাকবে। হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সব ঘাটে নৌ-চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মাছ ধরার ট্রলারগুলোকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

হাতিয়া ইউএনও মো. সেলিম হোসেন বলেন, সকাল থেকে বৃষ্টির সঙ্গে দমকা হাওয়ার বইছে এবং বর্তমানে ২ নস্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় ‘অশনি’ মোকাবেলা করার জন্য পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া সম্পন্ন হয়েছে। জনপ্রতিনিধিদের মাধ্যমে উপকূলের প্রতিটি স্থানে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। সাইক্লোন সেল্টারসহ আশ্রয়ণ কেন্দ্রগুলো প্রস্তুত করা হচ্ছে।

প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে এবং পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানান নলচিরা ঘাটের ইজারাধার প্রতিনিধি ফাহিম উদ্দিন।

দৈনিক অন্যধারা/০৯ মে ২০২২/জ কা তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here