হিরে দিয়ে মোড়ানো গাড়ি, ছুঁতে গেলেও নাকি গুনতে হয় টাকা

এমন একটি গাড়ি যা পুরোটাই হিরে দ্বারা মোড়ানো। কথিত আছে এই গাড়িটি নাকি ছুতে গেলেও লাখ টাকা লাগে। এই গাড়িটির মালিক সৌদি আরবের যুবরাজ আল-ওয়ালিদ। বিলাসবহুল জীবনযাপনের জন্য সারা বিশ্বে জনপ্রিয় তিনি। ওয়ালিদ এক জন ব্যবসায়ী এবং বিনিয়োগকারীও।

আল-ওয়ালিদ অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করেন। শুধুমাত্র সৌদি আরবেই তিনটি প্রাসাদ রয়েছে তাঁর। তবে রিয়াদের প্রাসাদেই বেশির ভাগ সময় কাটান তিনি। ওই প্রাসাদে অন্তত ৩১৭টি ঘর রয়েছে। এই বিশাল প্রাসাদ বানাতে খরচ হয়েছিল ১৩ কোটি ডলার। অন্য দেশে ভ্রমণ করতে গেলে ব্যক্তিগত বিমানেই যাতায়াত করেন ওয়ালিদ। অন্তত ২০০টি বিলাসবহুল গাড়ি রয়েছে তাঁর। সেই তালিকায় রয়েছে রোলস রয়েস, ল্যাম্বরগিনি, ফেরারি-র মতো দামি গাড়ি।

আকাশপথে ভ্রমণের জন্য যেমন ব্যক্তিগত বিমান রয়েছে, জলপথের জন্যও একটি ইয়ট রয়েছে। এটির মূল্য ৫০ কোটি ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় তিন হাজার ৭৭৫ কোটি টাকা।

তাঁর দীর্ঘ গাড়ির তালিকায় রয়েছে ওই ‘হিরে’-খচিত গাড়িটিও। সেটি আসলে একটি মার্সিডিজ গাড়ি। কিন্তু গাড়ির আগাগোড়া হিরের মতো কেলাস দিয়ে মোড়া। অন্তত তিন লাখ কেলাস রয়েছে গাড়িটিতে। দু’সপ্তাহ ধরে ১৩ জন বিশেষজ্ঞের চেষ্টায় গাড়িটিকে এমন ‘হিরে’ দিয়ে সাজানো সম্ভব হয়েছিল। মার্সিডিজ এসএল৬০০ মডেলের গাড়িটির দাম ৪৮ লক্ষ ডলার।

অন্যধারা/সাগর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here