২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ ও শহীদের স্মরণে আলোচনা সভা 

সৈয়দ মোকাররম হোসেন, মাদারীপুর  
মাদারীপুরের ডাসারে ২১ আগস্ট  গ্রেনেড হামলার প্রতিবাদ ও শহীদদের স্মরণে ডাসার উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও  বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।
ভয়াবহ  এই দিনে বাংলাদেশের  রাজনৈতিক  ইতিহাসে অন্যতম ন্যাক্কারজনক অধ্যায় ২০০৪ সালের ২১ আগস্ট  আওয়ামী লীগের একটি সমাবেশে গ্রেনেড হামলা হয়। দেশের ইতিহাসের এই নিঃশংস হত্যাযজ্ঞের ১৮তম বার্ষিকী।
দিনটি  উপলক্ষে ডাসার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা  সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।এসময় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ডাসার উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীন। ডাসার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মতিন হাওলাদার, ডাসার উপজেলা আওয়ামিলীগের যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম হাওলাদারসহ আওয়ামীলীগের সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইলেকট্রিক মিডিয়া ।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াসমীন বলেন ডাসার উপজেলায় আমি প্রথম নির্বাহী অফিসার হিসেবে এই অনুষ্ঠানে উপস্থিথ থেকে নিজেকে ভাগ্যবান মনে করছি, সেই সাথে শ্রদ্ধাভরে স্মরন করছি ২১ শে আগস্টের সকল শহীদদের প্রতি ।
সভাপতির বক্তব্যে  আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন বলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ও ২০০৪ সালের ২১ আগষ্ট একই সুত্রে গাথা। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে ঐ খুনি জিয়া সেই জিয়ার সন্তান তারেক জিয়া বঙ্গবন্ধুর মেয়ে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে।
 সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনে  মিলাদ মাহফিল শেষে র‍্যালীর মাধ্যমে কর্মসূচির সমাপ্তি হয় ।
দৈনিক অন্যধারা/ এইচ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here