প্রশান্তির বৃষ্টি কবে হবে জানাল আবহাওয়া অধিদপ্তর

অন্যধারা ডেস্ক :

আগমী তিন থেকে চারদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তাই চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আওহাওয়া অধিদপ্তর। তবে আগামী ৮ থেকে ১৫ জুনের মধ্যে দেশে মৌসুমি বায়ুর প্রভাব পড়তে শুরু করবে। সে সময় দেশের সব অঞ্চলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (২ জুন) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ চ্যানেল 24 অনলাইনকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী কয়েকদিন বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই। তাই চলমান তাপপ্রবাহ আগামী তিন থেকে চারদিন অব্যাহত থাকবে। তবে সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, আগামী ৮ থেকে ১৫ জুনের মধ্যে দেশে মৌসুমি বায়ুর প্রভাব পড়তে শুরু করবে। সে সময় দেশের সব অঞ্চলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে শুক্রবার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, দেশের চার জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। রংপুর, দিনাজপুর, রাজশাহী এবং সৈয়দপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং সিলেট, পটুয়াখালী, ভোলা, বরিশাল, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলা, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা নিয়ে অধিদপ্তর জানায়, সারা দেশে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

ডি.ও // র হ খ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here