আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনালে থাকছে অতিরিক্ত সময়

 

সাধারণত যেকোনো টুর্নামেন্টের নক-আউট পর্বে কোনো ম্যাচের মূল ৯০ মিনিট শেষে যদি স্কোরলাইনে থাকে সমতা তখন ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিট সময়ে। সেখানে ১৫ মিনিটের করে খেলা হয় দুই অর্ধে। এরপরও নিষ্পত্তি না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তবে কোপার এবারের আসরে নিয়মটা ছিল কিছুটা ভিন্ন। কোপার আগের আসরের মতো এবারও কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনালের ম্যাচগুলোতে ছিল না কোনো অতিরিক্ত সময়। তাই তো মূল ৯০ মিনিট শেষে দুই দলের ব্যবধান সমান থাকলে ম্যাচ গড়িয়েছে সরাসরি টাইব্রেকারে। 

বাংলাদেশ সময় আজ (রোববার) সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কানাডার মুখোমুখি হয় উরুগুয়ে। এই ম্যাচেও ছিল না কোনো অতিরিক্ত সময়। এতেই মূল ৯০ মিনিট শেষে যখন ছিল ২-২ সমতা তখন ফলাফলের জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ ব্যবধানে জিতে তৃতীয় হয় উরুগুয়ে।

তবে ফাইনালে থাকছে অতিরিক্ত সময়। আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যকার ম্যাচটি মায়ামির হার্ড রক স্টেডিয়ামে শুরু হবে সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায়। এই ম্যাচের মূল ৯০ মিনিট শেষে স্কোরলাইনে সমতা থাকলে ম্যাচ যাবে ৩০ মিনিট অতিরিক্ত সময়ে এবং এরপর প্রয়োজনে টাইব্রেকারে।

এদিকে চলতি আসরে সেমি-ফাইনালে ম্যাচ দুটি ৯০ মিনিটেই নিষ্পত্তি হলেও কোয়ার্টার ফাইনালের তিনটি ম্যাচই গড়িয়েছে টাইব্রেকারে। স্রেফ কলম্বিয়া-পানামার ম্যাচ শেষ হয় ৯০ মিনিটে, সেখানে ৫-০ ব্যবধানে জেতে কলম্বিয়া।

১৪/০৭/২০২৪

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here