কোথায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় “ডানা”

অন্যধারা ডেস্কঃ

আবহাওয়া অধিদপ্তর মারফত জানা যায়, মঙ্গলবার থেকে বঙ্গোপসাগের একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা আছে। এই লঘুচাপ থেকে নিম্নচাপ এমনকি ঘূর্ণিঝড়ও হতে পারে। ঘূর্ণিঝড় এর দিক সম্পর্কে যদিও নিশ্চিত করে কিছু জানা যায়নি তবে ভারতের পশ্চিমবঙ্গ বিশেষ করে উড়িষ্যার দিকে আঘাত হানতে পারে। বাংলাদেশে যে আসবেনা সেই রকম কিছু বলা যাচেছনা।

গতকাল থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। আজও অপরিবর্তিত, তবে কিছু কিছু এলাকায় পরিমানটা একটু বেশি। নিম্নচাপের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে এই বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ ও আগামীকাল বিচ্ছিন্নভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। এদিকে আগামী মঙ্গলবার বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হতে পারে। সেই লঘুচাপ ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার আশঙ্কা রয়েছে। ঘূর্ণিঝড়টির নাম হবে “ডানা”। তবে সেটি ঠিক কোথায় আঘাত হানবে, বাংলাদেশ উপকূলেই আঘাত হানবে কি না, সেটা নিশ্চিত নয়।

আবহাওয়া অফিসের সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, আগামি তিন দিন খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেলেও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here